ME

শুক্রবার, ২১ মার্চ, ২০১৪

নাস্তিক না রাজাকার

ইন্ডিয়া পাকিস্তানের ম্যাচ দেখছি । আমার ৮ম শ্রেনীতে পড়ুয়া ছোট বোন এসে আমাকে প্রশ্ন করল. . . .

- ভাইয়া তুমি কোন দলে ?
: কোন দলে না ।
- না ভাইয়া তোমাকে বলতে হবে তুমি কোন দল ?
: আমি বাংলাদেশ ।
- সেটাতো বাংলাদেশের খেলায় । আজকের খেলায় পাকিস্তান নাকি ইন্ডিয়া ?
: আরে আমি পাকিস্তানও না ইন্ডিয়াও না আমি খালি বাংলাদেশ আর আজকে থেকে নেদারল্যান্ডকে সাপোর্ট করি ।


- আচ্ছা তাহলে এটা বলো আজকের খেলায় কোন দল হারলে তুমি খুশি হবে ?
: দুই দলই হারলে খুশি হব ।
- ধুর ক্রিকেট খেলায় দুই দলত হারে নাকি !
: আচ্ছা তাহলে ড্র করলে খুশি হবো ।
- ধুর ভাইয়া তুমি বলবা না তাহলে ?
: আরে আমি সাপোর্ট করলেই না বলবো । সাপোর্ট না করলে বলবো কোথা থেকে । আর আমি কোন দলের সাপোর্টার এটা জানার দরকার কি তোমার ?
- না ভাইয়া দেখতাম তুমি নাস্তিক না রাজাকার ?
: নাস্তিক ! রাজাকার ! মানে ?
- আমার এক বান্ধবী বলছে যারা ইন্ডিয়া দল সাপোর্ট করে তারা নাকি নাস্তিক আর যারা পাকিস্তান দল সাপোর্ট করে তারা নাকি রাজাকার ।
: তাই নাকি ! তোমার বান্ধবী কি করে, কিসে পড়ে ?
- কিসে পড়বে আমার সাথেই পড়ে আর সারাদিন তোমার মত ফেসবুক চালায় । স্কুলও মোবাইল নিয়ে আসে আর লুকিয়ে লুকিয়ে ফেসবুক চালায় ।

0 মন্তব্য(গুলি):

একটি মন্তব্য পোস্ট করুন